রবিবার, ০৫ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দোয়ারাবাজারে অবৈধ মোটর সাইকেলের ছড়াছড়ি

দোয়ারাবাজারে অবৈধ মোটর সাইকেলের ছড়াছড়ি

সুনামগঞ্জ প্রতিনিধি::  দোয়ারাবাজারের বাংলাবাজার,নরসিংপুর,দোয়ারাবাজার,মান্নারগাও,পান্ডারগাও, দোহালিয়া,লক্ষীপুর, বগুলা ও সুরমা ইউনিয়নের পাকা সড়ক ও অলি-গলি দিয়ে প্রতিদিন সাঁইসাঁই করে ছুটে চলেছে শত শত মোটর সাইকেল। যার বেশির ভাগই অবৈধ এবং এদের কোন কাগজপত্র নেই। সরকারী বিধি-বিধান মানতে চায় না কেহই। অথচ এসব লাইসেন্সবিহীন ও চোরাই মোটর সাইকেলে সয়লাব হয়ে গেছে সমগ্র এলাকা। এ অঞ্চলের অলিগলিতে নিবন্ধন ছাড়াই ৭০ ভাগ মোটর সাইকেল চলছে।ইউনিয়নগুলোর অলিগলি এবং সড়ক পথে ব্যাপকহারে চোরাই মটর সাইকেলের ব্যবহার বৃদ্ধি পেয়েছে। এ অঞ্চলে বিপুল সংখ্যক মোটর সাইকেলের ব্যবহার মারাত্মক ভাবে বৃদ্ধি পাওয়ায় কোনটি বৈধ কিংবা কোনটি চোরাই বুঝা মুশকিল। আবার প্রায় সড়কের পাশে হোটেল-রেস্তোরার সামনে এমনকি অলিগলিতে মোটর সাইকেল পার্ক করে রাখায় জনদুর্ভোগের শিকার হচ্ছেন পথচারীরা।

অনুসন্ধানে জানাগেছে, উপজেলার বিভিন্ন ইউনিয়নে অনেক চোরাই মটর সাইকেল রয়েছে। এগুলোর কোন সরকারি নিবন্ধন নেই এমনকি শোরুম থেকে কেনার সেল রিসিটও নেই । এ সকল গাড়ী বেপরোয়া চলাচলসহ জন দুর্ভোগের সৃষ্টি করছে। আবার কেউ কেউ মোটর সাইকেল ব্যাবহারে মাদকসহ বিভিন্ন অপরাধী কর্মকান্ডের সাথে জড়িত। বর্তমানে মোটর সাইকেল ব্যবসা জনপ্রিয় হয়ে উঠায় বিভিন্ন কোম্পানীর অনেক শো-রুম গড়ে উঠেছে জেলা সদরে।এসব শো-রুম থেকে নগদ কিংবা সহজ কিস্তিতে মোটর সাইকেল কিনছেন ক্রেতারা। শো- রুমের গাড়ীর চাইতে চোরাই বা ছিনতাইকৃত মটর সাইকেল প্রায় অর্ধেক দামে পাওয়া যায় জেলার সীমান্তবর্তী এ অঞ্চলে। হরেক রকম ব্রান্ডের নামী-দামী মটর সাইকেল এখন বিলাসিতার অন্যতম উপকরণ হয়ে দাঁড়িয়েছে’।
এসব মোটর সাইকেলের অধিকাংশেরই ক্রয় করার কোন কাগজ নেই, সরকারি নিবন্ধন আর বেশির ভাগ চালকেরই নেই প্রশিক্ষণ তথা ড্রাইভিং লাইসেন্স।চোরাইকৃত মটর সাইকেল গুলোর চালকদের মাঝে বেশীর ভাগই উঠতি বয়সের তরুন।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো:আবুল হাশেম বলেন অবৈধ মোটরসাইকেলের বিরুদ্বে অভিযান অব্যাহত আছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com